ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করায় বিশাল পুরস্কার ঘোষণা বিসিবির

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৩:৩৪ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

ট্রিবিউন ডেস্ক: ইংল্যান্ড ছাড়া টেস্ট খেলুড়ে সব দেশের বিপক্ষেই সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। এবার সেই আক্ষেপ মিটিয়ে সিরিজ জয়ের সঙ্গে বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লজ্জাও দিয়েছে টাইগাররা। তারুণ্যনির্ভর এই দলের অবিস্মরণীয় অর্জনে গোটা দেশের মানুষের প্রশংসায় ভাসছে সাকিব বাহিনী। তাই ক্রিকেটারদের জন্য বিশাল পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ড সিরিজ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই পুরস্কার দেওয়ার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কোনো দলকে প্রথমবার সিরিজ হারালে বা বড় কোনো অর্জনে বরাবরই পুরষ্কার দেয় বিসিবি। এবারও সেই ধারাবাহিকতাই রক্ষা করবেন তারা। এ প্রসঙ্গে পাপন বলেছেন, ‘যে কোনো দলের সঙ্গে প্রথমবার কিছু করলে আমরা বোনাস দেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার তাই ওরা এটা পাবে।’

সাকিব-লিটন-শান্ত-মোস্তাফিজদের বিশাল পুরস্কার ঘোষণা দিলেও পুরস্কারের অংকটা অবশ্য পরিষ্কার করে বলেননি বোর্ড প্রধান। এমনকি বিসিবির শীর্ষ কর্তারাও তাৎক্ষণিকভাবে পুরস্কারের অঙ্কের পরিমাণটা জানাতে অপারগতা প্রকাশ করেছেন। তবে খুব শীগ্রই তা জানিয়ে দেবে বিসিবি।

পাপন আরও যোগ করেন, ‘বিশ্বচ্যাম্পিয়ন প্লাস হোয়াইটওয়াশ। ওরা একটু বেশি চেয়েছে। যেটা ওরা পেয়ে থাকে এটাই পাবে। তবে এবার পারফরম্যান্স বোনাসটাও আলাদা পাবে। তবে এটা কত হবে এখন বলা মুশকিল, কাল পরশুর মধ্যে জেনে যাবেন।’

এমনিতেই সিরিজ জিতলে বোনাস পান টাইগাররা। তবে বড় ও সুপ্রতিষ্ঠিত দলের বিপক্ষে একরকম আর নিচু সারির দলের বিপক্ষে ম্যাচ জয়ের বোনাস আরেক রকম। আবার হোয়াইটওয়াশ করতে পারলে পুরস্কারের অংকটা যায় অনেক বেড়ে।

এবার জস বাটলারের ইংলিশ বাহিনীকে ‘বাংলাওয়াশ’ করে সেই বড় অংকের অর্থ বোনাস পাবেন সাকিব বাহিনী। তবে খোঁজ নিয়ে জানা গেছে, ৩ থেকে ৫ কোটি বাড়তি বোনাস পেতে যাচ্ছেন সাকিবরা।

পোস্টটি শেয়ার করুন