ইসলাম বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদে ফ্রান্সের জাতীয় দলে খেলবেন না পগবা!

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

ডেস্ক নিউজ: দিনভর আন্তর্জাতিক গণমাধ্যমের হেডলাইন জুড়ে পল পগবা। ফ্রেঞ্চ প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের ইসলাম বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদ করে নাকি জাতীয় দলে আর খেলবেন না পগবা।

যদিও ম্যানইউ মিডফিল্ডার অফিশিয়াল কোন ঘোষণা দেন নি। সে কারণেই কোন কোন গণমাধ্যম বলছে প্রতিবাদ করলেও খেলা চালিয়ে যাবেন পগবা।

বর্ণময় চরিত্রের অধিকারী পল পগবা। ভালোবাসেন নাচতে গাইতে, জীবনটা উপভোগ করতে। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের প্রাণভোমরা ছিলেন পগবা। অধিনায়কের আর্মব্যান্ডটা হুগো লরিসের কাছের থাকলেও, নেতা ছিলেন পগবাই। সেই পগবাই কিনা খেলবেন না আর জাতীয় দলে।

সোমবার (২৬ অক্টোবর) দিনজুড়ে গণমাধ্যমে উঠে এসেছে এই খবর। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন বলেছেন, ইসলামের কারণেই বাড়ছে সন্ত্রাসী কর্মকাণ্ড। তারই প্রতিবাদে নাকি আর জাতীয় দলের জার্সি গায়ে চড়াবেন না পগবা।

ফ্রান্সে চলছে অস্থিরতা। ম্যাক্রনের ইসলাম বিদ্বেষী মনোভাবের পর থেকেই আন্দোলন চরমে। বাবা-মা গিনিয়ান হলেও, পগবার জন্ম ফ্রান্সে। রাষ্ট্ রপ্রধানের এমন মন্তব্য মানতেই পারেন নি মুসলিম ধর্ম পালন করা পগবা।

তবে, এ নিয়েও আছে ধোঁয়াশা। কিছু গণমাধ্যম আবার বলছে, প্রতিবাদ জানালেও ইন্টারন্যাশনাল ফুটবল ছাড়ছেন না পগবা। পক্ষে-বিপক্ষে দুই মতই আছে। তবে, যেহেতু নিজে অফিশিয়ালি এমন কিছু জানান নি পগবা বা ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। তাই সত্যতা নিয়ে সন্দেহ তো রয়েই যায়।

নিউজঃ ডিবিসি নিউজ

পোস্টটি শেয়ার করুন