করোনায় ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু, শনাক্ত ২,১৯৯ জন

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০

ডেস্ক নিউজঃ নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ২১ জনের মৃত্যু হয়েছে।নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৯৯ জন।
এ নিয়ে দেশে করোনায় মোট ৩ হাজার ১৩২ জনের প্রাণহানি হলো। আর, এই প্রাণঘাতী ভাইরাসে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।
দেশে করোনা শনাক্ত হওয়ার ১৪৭তম দিনে আজ শনিবার (১ আগস্ট), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮,৮০২টি। এর মধ্যে ২,১৯৯ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ। আর এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২৩ শতাংশ।

নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৫ জন নারী। যেখানে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। এছাড়া, এসময়ে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।

পোস্টটি শেয়ার করুন