গোমস্তাপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মিলনমেলা

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

বিশেষ প্রতিনিধিঃ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁপাই নবাবগঞ্জ গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

২৩ জানুয়ারি বিকেলে জেলার গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নে অনুষ্ঠিত এই মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশে একটি দল দাবি করে তাদের দলের প্রতিষ্ঠাতাও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করার মধ্যে পার্থক্য রয়েছে। বর্তমান প্রজন্মের অনেকেই আছেন যারা একাত্তরের পর জন্মগ্রহণ করেছেন। তাদের অনেকেই এমন পরিস্থিতির সৃষ্টি হলে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করার জন্য হাসিমুখে জীবন উৎসর্গ করবেন। কিন্তু তারা তো মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেননি, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন। এখানে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। তবে স্বাধীন দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা।

ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মাশোয়ারুল হক জিকেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চাঁপাই নবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোঃ জিয়াউর রহমান,জেলা মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য হোসনে আরা পাখি, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা,ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আশরাফুল হক চুনু, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহ, মাহফুজা খাতুন, সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন আকবর মুক্তি, বাঙ্গাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান সাদিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মশিউর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান সান্টু,রাজশাহী মেডিকেল কলেজের সাবেক সচিব একরামুল হক,চঞ্চল ফিজিক্সের পরিচালক আব্দুল ওয়াহাব চঞ্চল, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক দুরুল হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম,বাঙ্গাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজন মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল সন্তোষপুরের অন্বেষা পাঠাগার পরিদর্শন ও আর্থিক সহযোগিতা প্রদান করেন।

পোস্টটি শেয়ার করুন