জাতিকে ধ্বংস করতে সব করেছে জিয়া পরিবার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

ডেস্ক নিউজঃ ‘জাতিকে ধ্বংস করতে সব করেছে জিয়া পরিবার।’ জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগের সাথে ভার্চুয়াল আলোচনা সভায় বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিশোধ নিতে আওয়ামী লীগ ক্ষমতায় বসেনি মন্তব্য করে সরকার প্রধান আরো বলেন, বার বার চেষ্টা করেও জাতির পিতার নাম মুছে ফেলতে ব্যর্থ হয়েছে পরাজিত শক্তির দোসররা।

শোকের মাসের শেষ দিনে, দলের পক্ষ থেকে নেয়া সবশেষ কর্মসূচি পালিত হলো সোমবার (৩১ আগস্ট) বিকেলে। এ দিন বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাথে ভার্চুয়াল আলোচনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় দেশব্যাপী ছাত্রলীগের সকল মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন ইউনিটের নেতাকর্মীরা এই আলোচনা সভা শুনতে বিভিন্ন স্থানে বড়পর্দার ব্যবস্থা করে।

শোক দিবসের এই আয়োজনে প্রধানমন্ত্রী বলেন, বার বার চেষ্টার পরও ব্যর্থ হয়েছে পরাজিত শক্তি। হত্যাকাণ্ডের পর পরিকল্পিতভাবে ছড়ানো হয় মিথ্যা তথ্য।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া, জিয়ার স্ত্রী ও তাদের ছেলে সবার হাতেই রয়েছে রক্তের লাল দাগ।

আগষ্টের ঘটনায় জিয়াউর রহমানের সম্পৃক্ততা এড়ানোর পথ খুঁজে লাভ নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ প্রধান।
শেখ হাসিনা বলেন, যারা খুনি তারাই জানিয়েছে জিয়া তাদের সামনে এগিয়ে যেতে বলেছিল। বিএনপি এটা এখন অস্বীকার করতে পারে না।

তিনি জানান, দেশে গুম-খুন থেকে শুরু করে বিচার বহির্ভূত হত্যাকান্ড শুরুই হয়েছিল জিয়া পরিবারের হাত দিয়ে।
তিনি আরো বলেন, যাদের মুক্তিযুদ্ধে অবদান ছিল জিয়াউর রহমান তাদের এক এক করে হত্যা করেছে। ছাত্র সমাজের হাতে অস্ত্র তুলে দিয়েছে।

ক্ষমতায় আসার পরে আওয়ামী লীগ প্রতিশোধ না নিয়ে বরং দেশের স্বনির্ভরতা অর্জনে কাজ করেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

–সময় নিউজ টিভি

পোস্টটি শেয়ার করুন