ধর্ষক ও তাদের মদদদাতাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে নাঙ্গলকোট ডক্টরস এন্ড মেডিকেল এসোসিয়েশন কুমিল্লা

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৮:১২ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০২০

ডেস্ক নিউজঃধর্ষণকারী ও তাদের মদদদাতাদের দ্রুত আইনের আওতায় এনে সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার এবং ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি বিনীত আবেদন জানিয়েছে ডক্টরস এন্ড মেডিকেল এসোসিয়েশন অফ নাঙ্গলকোট,কুমিল্লা।

সংগঠনের সভাপতি মোশাররফ শরীফ ও সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সোহাগ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আবেদন জানানো হয়।

সংগঠনটির প্রেস বিজ্ঞপ্তি তে উল্লেখ করা হয় , দেশব্যাপী ধর্ষণ,নারী নির্যাতন ও শ্লীলতাহানির ঘটনা যেভাবে বেড়েছে তাতে আমরা উদ্বিগ্ন। মধ্যযুগীয় কায়দায় যেভাবে নারীদের প্রতি সহিংসতা ও বিবস্ত্র করে সোসাল মিডিয়ায় নিজেরাই প্রচার করেছে তা অাইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা। এদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা জরুরি।

উক্ত সংগঠনের অন্যতম উপদেষ্টা ডাঃ মো. মনজুরুল ভূঁইয়া রাফি জানান, দেশ জুড়ে নারী নির্যাতন ও ধর্ষণকারী ও তাদের মদদদাতাদের দ্রুত গ্রেফতার ও বিচার আওতায় জন্য এবং ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যদন্ড কার্যকর করার জন্য সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা’র নিকট আকুল আবেদন জানাচ্ছি।

ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অফ নাঙ্গলকোট,কুমিল্লার সভাপতি মোশারফ শরিফ জানান, ধর্ষকদের অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন জানাই।ভবিষ্যৎে যেন ধর্ষনের মতো এমন ঘটনা না ঘটে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সজাগ থাকার আহ্বান জানাই।

উল্লেখ্য, ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন অফ নাঙ্গলকোট,কুমিল্লা দেশের যেকোন দূর্যোগ, সংকট থেকে শুরু নাঙ্গলকোটের আপামর জনসাধারণের শিক্ষা ও চিকিৎসা সেবায় সুনামের সহিত কাজ করে যাচ্ছে। সর্বশেষ করোনা কালীন সংকটে উক্ত সংগঠনের কার্যক্রম উপজেলা জুড়ে প্রশংসিত হয়েছে। ফ্রি টেলিমেডিসিন সেবা,শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার্থীয় অনুপ্রাণিত করা, মেধাবীদের সংবর্ধনা সহ নানাবিধ সামাজিক কাজক্রম চালিয়ে যাচ্ছে।

পোস্টটি শেয়ার করুন