নগরীর নতুন ফোরলেন সড়কের দু‘পাশে ও আইল্যান্ডে বৃক্ষরোপণ ও পরিচর্যা কার্যক্রম পরিদর্শনে রাসিক মেয়র

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

রাজশাহী মহানগরীর আলিফ লাম ভাটার মোড় হতে মধ্য বুধপাড়া পর্যন্ত ফোরলেন সড়কের দুপাশে ও আইল্যান্ডে বৃক্ষরোপণ ও পরিচর্যা কার্যক্রম পরিদর্শন করেন মাননীয় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
অাজ বুধবার দুপুরে এই বৃক্ষরোপণ ও পরিচর্যা কার্যক্রম পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় বৃক্ষরোপণ ও পরিচর্যা কাজের সার্বিক খোঁজখবর নেন মেয়র।

রাজশাহী সিটি কর্পোরেশন নতুন ফোরলেন রাস্তার দুইপাশে ফুটপাত ও মাঝে আইল্যান্ড তৈরি করেছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফুটপাতে ও আইল্যান্ডে সারি সারি করে লাগানো হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছের চারা।
বৃক্ষরোপন ও পরিচর্যা কার্যক্রমের সময় অারো উপস্থিত ছিলেন রাসিকের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ ইল ইসলাম।
তিনি জানান,” মাননীয় মেয়র মহোদয়ের দিক-নির্দেশনায় নতুন ফোরলেন রাস্তায় ইতোধ্যে দুই হাজার ২০০ গাছ লাগানো হয়েছে। আরো দুই থেকে তিন হাজার গাছ লাগানো হবে। রাস্তার দুইপাশের ফুটপাতে কৃষ্ণচূড়া, পলাশ, সোনালু, জারুল ও কাঞ্চন ফুলে লাগানো হচ্ছে। আর আইল্যান্ডে পাম, কৈলাস, কাঠগোলাপ ও রঙ্গন ফুলের লাছ লাগানো হচ্ছে। গাছগুলোর নিবিড় পরিচর্যা করা হয়। বড় হওয়ার পর গাছগুলোতে ফুল আসলে ফোরলেন সড়কটি মেয়র মহোদয়ের স্বপ্নের দৃষ্টিনন্দন সড়কে পরিণত হবে।”

পোস্টটি শেয়ার করুন