নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর নির্মাণ কাজ পরিদর্শনে মেয়র লিটন

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

ডেস্ক নিউজঃ রাজশাহী মহানগরীর মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীত হতে যাচ্ছে। এ লক্ষ্যে রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়কের পাশে বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর, ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ চলমান রয়েছে। রবিবার দুপুরে এই উন্নয়ন কাজ পরিদর্শন করেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহী কলেজের শিক্ষার্থীদের হোস্টেলের জরাজীর্ণ সামীনা প্রাচীরের পাশে কলেজের ঐতিহ্যবাহী সীমানা প্রাচীরের আদলে তৈরি করা হচ্ছে। পরিদর্শনকালে কাজের মান বজায় রেখে প্রকল্পের কাজ যথাসময়ে সম্পন্নে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন মেয়র।

প্রকল্পটি ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮১ লাখ ১০ হাজার ৮৪৮ টাকা। এর আওতায় রাজশাহী মহানগরের ৩০টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত সড়ক ও নর্দমাসমূহের উন্নয়ন ও মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত ফোরলেন সড়ক এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর, ড্রেন ও ফুটপাত নির্মাণ করা হচ্ছে। এসবের কাজ শেষ হলে সড়ক প্রশস্তের কাজ শুরু হবে। প্রকল্পের কাজ আগামী ২০২১ সালের মার্চে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

উন্নয়ন কাজ পরিদর্শনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাসিকের নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন