নাচোলের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও দলীয় মনোনয়ন চান মেয়র ঝালু খান

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ ইলামিত্রের স্মৃতি বিজরিত নাচোল পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে দল ও সাধারণ মানুষের সমর্থন চেয়েছেন বর্তমান মেয়র, নাচোল পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ ঝালু খান।

চাঁপাইনবাবগঞ্জ জেলার বরেন্দ্রে ভূমি নাচোল পৌরসভার দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনি। গত ২৪ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম তুলে পরের জমা দেন তিনি। বিএনপি অধ্যুষিত নাচোল পৌরসভায় নৌকা প্রতীককে বিজয়ী করতে বর্তমান মেয়র উপযুক্ত বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষক ও স্থানীয় নেতাকর্মীরা।

২০০৪ সালে স্থাপিত নাচোল পৌরসভা। ২০০৪ সালে স্থাপিত হলেও উন্নয়ন কিছুই হয়নি ।২০০৮ সালে শেখ সরকার ক্ষমতায় আসার পর নাচোল পৌরসভার মানুষ উন্নয়নের ছোঁয়া পেতে শুরু করে।

২০১৫ সালে বর্তমান মেয়র আব্দুর রশিদ ঝালু খান দায়িত্ব নিলে নাচোল পৌরসভার উন্নয়নের আমূল-পরিবর্তন নিয়ে আসেন তিনি। প্রত্যন্ত বরেন্দ্র ভূমির এই এলাকার মানুষের জন্য একটি পরিকল্পিত আধুনিক সমৃদ্ধ পৌরসভা গড়তে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাতে নেন বর্তমান মেয়র।

নাচোল পৌরসভার মানুষের মাঝে ১০০% বিশুদ্ধ নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত, ড্রেনেজ নির্মাণ ও রাস্তাঘাটের উন্নয়ন করে নাচোলকে একটি সমৃদ্ধ শহরে পরিনত করার কাজ চলছে। বর্তমান মেয়রের প্রচেষ্টায় সরকারি ও বিদেশী অনুদানের মাধ্যমে অনেকগুলো উন্নয়ন প্রজেক্টের কাজ চলমান। এগুলো বাস্তবায়ন হলে নাচোলের ব্যাপক পরিবর্তন হবে।
ইতোমধ্যে জনস্বাস্থ্য ও বিশ্বব্যাংকের প্রায় ৫২কোটি টাকার অর্থায়নে ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন প্রকল্পের ভৌত স্থাপনাগুলোর কার্যক্রম দ্রুত এগিয়ে চলছে।

পড়ুন

এছাড়াও গত পাঁচবছরে পোর এলাকায় পরিকল্পিত হাটবাজার, রাস্তাঘাট, কবরস্থান, শ্মশানঘাট, বিশুদ্ধ পানির ডিপো তৈরি করা হয়েছে।

বর্তমান নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ ঝালু খান বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরপরই অবহেলিত নাচোল পৌরসভাকে যুগোপযোগী একটি আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে বিভিন্ন উন্নয়ন প্রজেক্ট হাতে নিয়েছি। যেগুলোর কাজ চলমান। নাচোলের মানুষের প্রত্যাশিত উন্নত নাচোল গড়তে তুলতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাকে দল মনোনয়ন দিবে বিশ্বাস করি।

পোস্টটি শেয়ার করুন