নাটোরে নকল স্বর্ণ মূর্তি প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১২

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১

ট্রিবিউন ডেস্কঃ নাটোর জেলার সিংড়ায় র‌্যাবের অভিযানে নকল স্বর্ণের মূর্তি প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

গ্রেফতারকৃত আসামীরা নাটোর জেলার সিংড়া উপজেলার পিপুলসন গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মোঃ শাহীন আলী(৩৩),মোঃ জোরাবের ছেলে মোঃ রাশেদুল ইসলাম(২৬), মান্নান সরকারের স্ত্রী মোছাঃ সুফিয়া বেগম(৫২)।

র‍্যাব-১২ জানায়, মঙ্গলবার (০২ ফেব্রুয়ারী ২০২১ খ্রীঃ) তারিখ গোপন সংবাদের ভিত্তিতে স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এর নেতৃত্বে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর একটি আভিযানিক দল নাটোর জেলার সিংড়া থানাধীন পিপুলসন গুচ্ছ গ্রাম হতে নকল মূর্তি ক্রয় -বিক্রয় প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

এসময় তাদের নিকট হতে প্রতারনার কাজে ব্যবহৃত ০৭ টি নকল মূর্তি,স্বাক্ষরকৃত স্ট্যাম্প,০৩টি চাকু,০১ টি চাপাতি এবং ০১ টাকা মূল্যের ৪৭০টি কয়েন উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে,এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে ব্রোঞ্জের মূর্তিকে স্বর্ণের মূর্তি বলে প্রলুদ্ধ করতো। তারা ব্রোঞ্জের মূর্তির নিদিষ্ট অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যাক্তিকে তা পরীক্ষা করার জন্য দিত। এ পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্ন ভাবে প্রতারকের ফাঁদে পা দিত এবং প্রতারিত ব্যক্তি মোটা অংকের টাকা নিয়ে যখন প্রতারকের বাসায় স্বর্ণের মূর্তি কিনতে যেত তখন প্রতারকগণ প্রতারিত ব্যক্তিকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে রাখতো এবং টাকা আত্মসাৎ করে ছেড়ে দিত।

গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব-১২ আরো জানায়,এ ধরণের প্রতারক বিরোধী অভিযান সচল রেখে প্রতারকমুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

পোস্টটি শেয়ার করুন