পদ্মা ট্রেনে ছিনতাই; প্রতিবাদ করায় গার্ড-ক্লিনার মিলে পেটালেন যাত্রীকে

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

রাজশাহী প্রতিনিধি: ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনে ছিনতাইয়ের প্রতিবাদ করায় এক যাত্রীকে পিটিয়েছেন রাজশাহী স্টেশনের ক্লিনার ও গার্ড।
এতে শিমুল ইমলাম (৩৫) নামের এক রক্তাক্ত আহত হন। পরে রেলওয়ে থানা পুলিশ তাকে উদ্ধার করেন।
২৪ জানুয়ারি সকাল ৮টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে।

রাজশাহী রেলওয়ে পুলিশ জানায়, রাজশাহীর সারদাহ রোড স্টেশনে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের লবি থেকে, ছিনতাইকারীরা কুমকুম নামের এক যাত্রীর ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়। ঘটনার পরে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এরপর ওই ট্রেনের দায়িত্বে থাকা গার্ড মনির হোসেন এবং অ্যাটেনডেন্ট তরিকুল ইসলামের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। এ সময় একজন ক্লিনার যাত্রীদের সাথে চড়াও হয়ে কথা বলার সময় ঐ ক্লিনারকে ধরে চড়-থাপ্পড় মারেন যাত্রীরা।

পরে ট্রেনটি রাজশাহী স্টেশনে থামলে ক্লিনার লাল মিয়াসহ কয়েকজন মিলে শিমুল ইসলাম নামের এক যাত্রীকে মারপিট করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যাত্রী শিমুল অভিযোগ করে বলেন, ‘ট্রেনে ছিনতাইকারী চক্রের সঙ্গে জড়িত ক্লিনার, গার্ড এবং অ্যাটেনডেন্টরা। তানা হলে এতো লোকের মাঝে হুট করে প্রথম শ্রেণির বগিতে ওঠার কথা নয়। এর প্রতিবাদ করায় গার্ড মনিরাজ সিং সহ কয়েকজন ক্লিনার আমাকে ধরে পিটিয়েছে। আমি এর বিচার চাই।’

রাজশাহী রেলওয়ে জিআরপি থানার এসআই সাহাদৎ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখা হচ্ছে।

তিনি আরো জানান, এটা একটা ভুল বোঝাবোঝি। আমাদের কেউ লিখিত অভিযোগ করেননি। তবে যাত্রী শিমুল বলে গেছেন তিনি লিখিত অভিযোগ করবেন। একইভাবে ট্রেনের ক্লিনার লাল মিয়াও অভিযোগ করবেন জানিয়েছেন। তারা অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুর করিম জানান, রাজশাহীর সারদাহ রোড স্টেশনে ছিনতাইয়ের ঘটনা ঘটে। ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনে আসলে সকাল সাড়ে ৭টার দিকে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। আমরা সিসিটিভি ফুটেজ দেখছি। জিআরপি থানায় কথা বলেছি। বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।

পোস্টটি শেয়ার করুন