বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজশাহী কলেজে দেয়ালিকা উৎসব

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

বিশেষ প্রতিনিধিঃ ১০ জানুয়ারি জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতিরপিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দেয়ালিকা উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।

রবিবার সকালে রাজশাহী কলেজ চত্বরে অবস্থিত জাতিরপিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ।
পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর সৃজনশীল লেখা নিয়ে বিভিন্ন বিভাগ কর্তৃক নির্মিত দেয়ালিকা উৎসবের আয়োজন করা হয়। কলেজের ২৩ টি বিভাগ এই উৎসবে অংশগ্রহণ করে। দেয়ালিকায় ৩৪০ টির বেশি কবিতা, প্রবন্ধ, গান ও চিত্র স্থান পায়। এসব কিছুই ছিলো বঙ্গবন্ধু কে ঘিরে।

রবিবার বেলা সাড়ে ১১টায় দেয়ালিকা উৎসব উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, শিক্ষক পরিষদের প্রাক্তন সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার এবং সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ ইব্রাহিম আলী।

উদ্বোধনী বক্তৃতায় অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও লালন করার জন্য একটা মাইলফলক হিসেবে দেয়ালিকাগুলো শিক্ষার্থীদের বিশেষভাবে অনুপ্রাণিত করবে।

এ সময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ দেয়ালিকার সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থী, বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব ও সুধীজন উপস্থিত ছিলেন।

এছাড়াও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ইতিহাস বিভাগের আয়োজনে ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হয়।
“বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও স্বাধীনতার সংহতকরণ” শীর্ষক সেমিনার উপস্থাপন করেন তরুণ ও মেধাবী কর্মকর্তা জনাব আল- আমিন হক, প্রভাষক, ইতিহাস বিভাগ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ আনিসুজ্জামান ( মানিক), সহকারী অধ্যাপক, ইতিহাস বিভাগ।

পোস্টটি শেয়ার করুন