বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি : উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

ডেস্ক নিউজঃ জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি। বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা। তার ডাকে পাকিস্তানের শোষক গোষ্ঠীর হাত থেকে মুক্তি পেতে জাতি র্ধম-বর্ণ নির্বিশেষে এ দেশের কৃষক-শ্রমিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল।

আজ শনিবার সকাল ১০টায় রামেবির কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্সের মাধ্যামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব এসব কথা বলেন।

উপাচার্য অধ্যাক ডা.মাসুম হাবিব বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এদিনে বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়। আমরা এই শোকাবহ দিনে প্রয়াত রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে ১৯৭৫ এর ১৫ আগস্ট কালরাতে শহীদ সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এর আগে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘জাতীয় শোক দিবস-২০২০’ উপলক্ষে -সকাল ৮টা ৩০ মিনিটে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, সকাল ৯টায় জাতির পিতার প্রতিকৃতিতে সামাজিক দুরত্ব ও স্বাস্থবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাতা করা হয়।

এরপর সকাল ১০টায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়াও হাফেজদের নিয়ে শহীদদের স্মরণে পবিত্র কুরআন শরীফ খতম এবং বাদ জোহর মেডিকেল ক্যাম্পাস মসজিদে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়েছে।

আলোচনা সভা শেষে উপাচার্য ডা. মাসুম হাবিব আরো বলেন, ১৫ আগস্ট বাঙালির জীবনে এক শোকও বিধুর দিন। শোকাবহ এই দিনে আমাদের অঙ্গীকার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত একটি কল্যাণময় রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্ন পূরণ করব ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ডা. সারোয়ার জাহান, উপাচার্যের একান্ত সচিব রাসেদুল ইসলাম, পোটকল অফিসার ইসমাইল হোসেন, কর্মকর্তা নুর-রায়ান, কবির আহমেদ, সানি, রায়িন, সিমা, শামীম, সোবহান, আশরাফসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠান পরিচালনা করেন, অধ্যাপক ডা. মোহা. জাওয়াদুল হক,ডিন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়।

পোস্টটি শেয়ার করুন