মসজিদ মিশন একাডেমির স্বাধীনতাবিরোধী আস্তানা ও দূর্নীতির বিরুদ্ধে সংহতি সমাবেশ

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

ডেস্ক নিউজ: রাজশাহীর নগরীর মসজিদ মিশন একাডেমিকে স্বাধীনতাবিরোধী দল জামায়াতে ইসলামীর নিয়ন্ত্রণমুক্ত করতে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর সাহেববাজার বড় মসজিদ প্রাঙ্গনে রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোট এই সমাবেশের আয়োজন করে।

জামায়াত নিয়ন্ত্রিত মসজিদ মিশন সংস্থা পরিচালিত মসজিদ মিশন একাডেমিতে ১১ কোটি টাকার অধিক দুর্নীতি, সাম্প্রদায়িকতা, মুক্তিযুদ্ধ ও দেশবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে আয়োজিত এই সংহতি সমাবেশ প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান বলেন, ধর্ষণের প্রতিবাদের আন্দোলনের ওছিলায় রাজশাহীতে শিবির মিছিল বের করেছে। তিনি বলেন, তারাও ধর্ষণকে সমর্থন করেন না। কিন্তু জামায়াত শিবির এই ইস্যুকে কেন্দ্র করে মাঠে নামার বিষয়ে তিনি পুলিশের দৃষ্টি আকর্ষণ করেন।
তিনি বলেন, মসজিদ মিশন একাডেমিকে স্বাধীনতা বিরোধীরা আস্তানা গড়েছিল। এই আস্তানা আর থাকতে দেওয়া যাবে না। তাদের দুর্নীতির বিরুদ্ধে রাজশাহীতে যে আন্দোলন গড়ে উঠেছে তিনি তার সঙ্গে সংহতি প্রকাশ করেন।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী মহানগর শাখার সাবেক কমান্ডার আব্দুল মান্নান,ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক, রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ শিবলী, সিপিবির রাজশাহী জেলার সভাপতি এনামুল হক, ন্যাপের রাজশাহী জেলার সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান খান। সভাপতিত্ব করেন রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ।

প্রসঙ্গত. মসজিদ মিশন একাডেমি ১৯৭৬ সালে জেলা সমাজসেবা কার্যালয় থেকে নিবন্ধন নেয়। পরে তারা রাজশাহীতে একে একে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলে। নিবন্ধন নেওয়ার পর মসজিদ মিশন সংস্থা কোন দিন অডিট করায়নি। নিজেদের ইচ্ছেমতোই কমিটি করা হয়। মসজিদ মিশন ও তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যেকেই জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে প্রত্যেক্ষভাবে সম্পৃক্ত।

পোস্টটি শেয়ার করুন