মুক্তিযোদ্ধারা ভাল না থাকলে, সমাজ ভাল থাকবেনা : সেফাউর রহমান

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ দেশকে মুক্ত করার জন্য লড়েছিলেন মুক্তিযোদ্ধা শাজাহান আলী। আজ তিনি লড়ছেন মৃত্যুর সঙ্গে। দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে তিনি শয্যাশায়ী।

শাজাহান আলী চাঁপাইনবাবঞ্জ অঞ্চলে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ নেন। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার জামবাড়িয়ায়।

অসুস্থ শাজাহান আলীর শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নিতে তার বাড়িতে যান মাদারীপুর ও গোপালগঞ্জের খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সেফাউর রহমান।

তিন তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কিছুক্ষন সময় কাটান। চিকিৎসা ও শারীরিক অবস্থার খোঁজ নেন। সেফাউর রহমান চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা শাজাহান আলীর সহধর্মিনীর হাতে তুলে দেন।

শাজাহান আলীর বড় ছেলে আবদুর সবুর জানান, তারা বাবা মাথায় টিউমার নিয়ে ৮ মাস ধরে বিছানায়। কোন কথা বলতে পারেননা। হাঁটাচলা করতে পারেননা। জ্ঞান শূণ্য হয়ে বিছানায় পড়ে আছেন। অর্থাভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেননা তার বাবার।

পরে সাংবাদিকদের সেফাউর রহমান বলেন, মুক্তিযোদ্ধারা জাতির অহংকার। তারা আমাদের গর্ব। তাঁদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। স্বচ্ছল মানুষদের অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। বিত্তবানরা শাজাহান আলীর সুচিকিৎসায় এগিয়ে আসার অনুরোধ করেন সেফাউর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন জামবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুস সামাদ, জামবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মুজতাহিদুল আরেফিন, সাধারণ সম্পাদক ইমরুল কায়েস, জেলা ছাত্রলীগের সদস্য সজল হোসেন, জামবাড়িয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ বিন মোহাম্মদ প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন