যুবলীগের কার্যনির্বাহী সদস্য হলেন চাঁপাই নবাবগঞ্জ জেলার কৃতি সন্তান প্রকৌশলী শহিদুল

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদ্যঘোষিত কেন্দ্রীয় কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান সাবেক ছাত্রনেতা প্রকৌশলী শহিদুল ইসলাম সরকার।

শনিবার (১৪ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রকৌশলী শহিদুল ইসলাম সরকারের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পৌর এলাকার সরকারপাড়া মহল্লায়। তিনি সম্ভ্রান্ত সরকার বংশের মরহুম জসিম উদ্দীন সরকার এর পুত্র, মরহুম নুর মোহাম্মদ সরকারের ছোট ছেলে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম ইকবাল মাহমুদ খাঁনের জামাই।

প্রকৌশলী শহিদুল ইসলাম সরকার ছাত্র জীবনে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি কলেজ ও পরবর্তীতে রাজশাহী প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করেন। রুয়েটে শিক্ষাকালীন সময়ে ছাত্রলীগের একনিষ্ঠ কর্মি ছিলেন শহিদুল। পরবর্তীতে হামিদ হলের সভাপতি এবং রুয়েট ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নির্বাহী সদস্য এবং ইন্জিনিয়ারিং ইনিস্টিউট বাংলাদেশের সিভিল ডিভিশনের নির্বাচিত সাবেক সদস্য। তিনি রুয়েট সিভিল এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং প্রেসিডেন্ট ইলেক্ট রোটারি ক্লাব অব বনানী মডেল টাউনের সদস্য। এছাড়াও তিনি একজন সৎ, মেধাবী, সমাজসেবক প্রকৌশলী হিসেবে দীর্ঘদিন হতে দায়িত্ব পালন করছেন।

প্রকৌশলী শহিদুল ইসলাম সরকার বলেন, আমি ছাত্রজীবন হতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন আমার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এবং পরবর্তীতে যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পদে থেকে সততা ও নিষ্ঠার সহিত সঠিকভাবে দায়িত্ব পালন করেছি। আর এতে সততার পুরস্কার হিসেবে আমাকে যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে প্রতি আমার আস্থার প্রতিদান দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

পোস্টটি শেয়ার করুন