রহনপুরে নিয়োগ দেওয়া দুই প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

গোমস্তাপুর প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া দুই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী মতিউর রহমান খানের ২৬ জানুয়ারির লিখিত অভিযোগে ভিত্তিতে জেলা নির্বাচন অফিসার ও রহনপুর পৌর নির্বাচনের রির্টানিং অফিসার মোতাওয়াক্কিল রহমান তাদের প্রত্যাহার করেন।

প্রত্যাহারকৃতরা হলেন রহনপুর মহিলা কলেজের অধ্যক্ষ ও আলীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান এবং রহনপুর হাজী রিয়াজউদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রহনপুর পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার ও রহনপুর পৌর নির্বাচনের রির্টানিং অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, আগামী ৩০ জানুয়ারী রহনপুর পৌরসভার ভোটগ্রহণের জন্য রহনপুর পৌর এলাকার উত্তর রহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আজিজুর রহমানকে এবং রফিকুল ইসলামকে প্রসাদপুর হাজী আইয়ুব আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ দেয়া হয়।

গত ২৬ জানুয়ারি স্বতন্ত্র মেয়র প্রার্থী মতিউর রহমান খান তাদেরকে আওয়ামী লীগের নেতা হিসেবে নৌকা প্রতিকের মেয়র প্রার্থীর প্রচার-প্রচারণায় অংশগ্রহন করছে বলে লিখিত অভিযোগ দিলে এবং তা প্রমানিত হওয়ায় তাদের দুইজনকে প্রত্যাহার করে নতুন দুজন প্রিজাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়।

প্রত্যাহারকৃত আজিজুর রহমান জানান, আমাকে কি কারনে প্রত্যাহার করা হয়েছে আমার জানা নেই। অপর দিকে রফিকুল ইসলাম জানান, আমার বিরুদ্ধে অভিযোগ থাকায় আমাকে প্রত্যাহার করা হয়েছে বলে রির্টানিং অফিসার জানিয়েছেন।

বেশ কয়েকদিন থেকে প্রত্যাহারকৃতদের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, নির্বাচনের দায়িত্ব পেয়েও তারা নিয়ম ভঙ্গ করে নৌকা প্রার্থীর বিভিন্ন সভা কিংবা ঘরোয়া বৈঠকে অংশ নিচ্ছেন।

পোস্টটি শেয়ার করুন