রহনপুর কেন্দ্র পরিদর্শন করলেন এসপি আবদুর রকিব, ভোট গণনা চলছে

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শন করেন পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, বিপিএম পিপিএম (বার)।
এই রিপোর্ট লেখা পর্যন্ত কয়েকটি কেন্দ্রে চামচ প্রতীক এগিয়ে ছিলো।

৩০ জানুয়াররি শনিবার সকালে তিনি বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন এবং শান্তিপূর্ণ ভাবে ভোটে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার গোমস্তাপুর সার্কেল জাহিদুর রহমানসহ অন্য অফিসাররা উপস্থিত ছিলেন।

এদিন শান্তিপূর্ণ ভাবে রহনপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার ১১টি কেন্দ্রে সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। নির্বাচনকে ঘিরে পুরো এলাকা জুড়েই ছিল উৎসব মুখর পরিবেশ।

বিকেল পৌনে ৪টায় পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জানান, ইতোমধ্যে ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উৎসব মুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রহনপুর পৌরসভা রির্টানিং কর্মকতা ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান বিকেল ৪টায় জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলেছে। ভোটে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আনুমানিক ৬০ থেকে ৭০ শতাংশ ভোট কাস্ট হবে বলেও জানান তিনি।
এ পৌরসভায় ২৭ হাজার, ৯৭ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার, ১’শ ৮৪ জন ও মহিলা ভোটার ১৩ হাজার, ৯’শ ১৩ জন।

এবার রহনপুর পৌর নির্বাচনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রাব্বানী বিশ্বাস (নৌকা) প্রতীকে, বিএনপি মনোনীত প্রার্থী তারিক আহমদ (ধানের শীষ) প্রতীকে, বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী জোহনা খাতুন (ডাব) প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) মতিউর রহমান খান (চামুচ) প্রতীকে, স্বতন্ত্র প্রর্থী (বিএনপি বিদ্রোহী) ডা. মফিজ উদ্দিন (নারিকেল গাছ), অপর বিদ্রোহী আশরাফুল হক (জগ) প্রতীকে এবং আরেকজন স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী বিপ্লব (মোবাইল ) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও সংরক্ষিত আসনে সতের জন ও সাধারণ আসনে তেতাল্লিশ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনা চলছে।

পোস্টটি শেয়ার করুন