রাজশাহীতে দুই পৌরসভার নির্বাচনে একটিতে আ’লীগের বিদ্রোহী, অন্যটিতে দলীয় প্রার্থীর জয়

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে জেলার দুই পৌরসভা মুন্ডুমালা ও কেশরহাটে নির্বাচন অনুষ্ঠিত হয়। একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী,অন্যটিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বিজয়ী হয়েছে।

দলীয় প্রার্থীকে ৬১ ভোটে হারিয়ে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমান। এখানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন আমির হোসেন আমিন।

মুন্ডুমালা পৌরসভায় ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আমির হোসেন আমিন নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। আর বিএনপির মনোনীত প্রার্থী ফিরোজ কবীর ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ৩ হাজার ৬৮১ ভোট এবং স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমান তার জগ প্রতীকে ভোট পেয়েছেন ৫ হাজার ৪৫৯ ভোট।

মুন্ডুমালা পৌরসভায় ১০টি ভোট কেন্দ্রের ভোট গ্রহন করা হয়। এর মধ্যে ৮টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। ১০টি কেন্দ্রের পুরুষ-মহিলা মিলে ৫৩টি বুথে ভোটাররা ভোট দেন। মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭৪৪ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৯৫১ জন।


অন্যদিকে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভায় বিপুল ভোটের ব্যবধানে নৌকার জয় হয়েছে। এতে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র শহীদুজ্জামান শহিদ। তিনি টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন।

এ পৌরসভায় আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ ভোট পেয়েছেন ১০ হাজার ৯১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির ধানের শীর্ষের প্রার্থী প্রভাষক খুশবর রহমান ভোট পেয়েছেন এক হাজার ৩২৫ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা হাফিজুর রহমান আকন্দ তার জগ প্রতীকে ভোট পেয়েছেন এক হাজার ২৭০ ভোট।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ১৫ হাজার ৭৭৬ জন।

পোস্টটি শেয়ার করুন