রাজশাহীতে বঙ্গবন্ধুকে নিয়ে দুই দিনব্যাপী আর্ট প্রদর্শনীর উদ্বোধন করলেন মেয়র লিটন

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

ডেস্ক নিউজঃইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র, ঢাকা ও ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহীর উদ্যোগে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দুই দিন্যাপী আর্ট প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির মেয়র বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ১৯৭১ সালে ভারত বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করেছিল। আমরা কৃতজ্ঞতার সাথে সেই সহযোগিতার কথা স্বীকার করি।
মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দেশ স্বাধীন করেছিলেন, সেই সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ গর্ব করার মতো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

আরো অতিথির বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, প্রফেসর শাহ আজম শান্তনু, রাজশাহী বিভাগের অতিরিক্তি কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মাইনুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

অনুষ্ঠানে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলীসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এরপর মঞ্চের বক্তব্য শেষে প্রদর্শনী ঘুরে দেখেন প্রধান অতিথি মেয়র খায়রুজ্জামান লিটন ও বিশেষ অতিথিবৃন্দ।
আর্ট প্রদর্শনীতে বঙ্গবন্ধুকে নিয়ে ১২ আর্ট শিল্পীর ২৭টি পেইন্টিং প্রদর্শিত হয়েছে।

পোস্টটি শেয়ার করুন