রাবির রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব নিলেন অধ্যাপক আবদুস সালাম

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবদুস সালাম। পরীক্ষা নিয়ন্ত্রক থেকে তাকে রেজিস্ট্রার পদে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তিনি নতুন দায়িত্বে যোগদান করেছেন।বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রফেসর সালাম আজ দুপুরে তাঁর নতুন দায়িত্বে যোগদান করেছেন।

নতুন দায়িত্ব নিয়ে প্রফেসর সালাম বলেন, নিজের সর্ব্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো নিয়ে দায়িত্ব যথাযথভাবে পালন করতে। বিশ্ববিদ্যালয়ের সুন্দর স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে আমি সকলের সহযোগিতা নিয়ে কাজ করে যাব।’

এর আগে অধ্যাপক সালাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্বরত ছিলেন। ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। ১৯৬৯ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগে গ্রুপ-এ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থানসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

অন্যদিকে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. আলমগীর হোসেন সরকারকে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব প্রদান করা হয়েছে।তিনিও আজ দুপুরে তাঁর দায়িত্বে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর শারীরিক অক্ষমতার কারণ দেখিয়ে এ পদত্যাগপত্র জমা দেন রেজিস্ট্রার অধ্যাপক বারী। এর আগে গত ১৩ ডিসেম্বর রেজিস্ট্রারকে অব্যাহতি দিতে উপাচার্যকে নির্দেশনা দেয় শিক্ষামন্ত্রণালয়।

পোস্টটি শেয়ার করুন