রাবির সাবেক ভিসি অধ্যাপক ড. আলতাফ হোসেন আর নেই…

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২০

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, চাঁপাই নবাবগঞ্জ জেলার কৃতি সন্তান অধ্যাপক ড. আলতাফ হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)।
বৃহস্পতিবার ভোরে রাজশাহীর নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ড. আলতাফ হোসেন রাবির প্রাণিবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। ২০০৫ সালের জুন থেকে ২০০৮ সালের মে পর্যন্ত তিনি রাবির উপাচার্যের দায়িত্ব পালন করেন। তিনি পদ্মা নদীতে ঘড়িয়াল প্রজাতি সংরক্ষণের অন্যতম গবেষক। তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

রাবি শিক্ষক সমিতির সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম ফারুকী বলেন, ড. আলতাফ হোসেন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন, পাশাপাশি তার প্রস্টেট গ্ল্যান্ডের সমস্যাও ছিল। বুধবার রাতে ঘুমের মধ্যেই তিনি মারা যান। সকালে তার পরিবারের লোকজন তাকে মৃত দেখতে পায়।

অধ্যাপক আলতাফ হোসেনের প্রথম জানাজা আজ দুপুর ১২টায় রাজশাহীর উপশহরে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা বাদ জোহর রাবির কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে।
এরপর মরদেহ তার নিজ গ্রাম চাঁপাইনবাবগঞ্জের চাঁদলাইয়ে নিয়ে যাওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, অধ্যাপক আলতাফ হোসেনের বড় মেয়ে ড. সাবিনা সুলতানা রাবির প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক। তার স্বামী ড. মুহাম্মদ আতিকুল ইসলাম রাবির আইবিএ’র শিক্ষক। ছোট মেয়ের জামাতা শফিকুল ইসলাম রাবির ভুগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষক।

পোস্টটি শেয়ার করুন