ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত সিনেমা ‘মাইক’ মুক্তি পাচ্ছে আজ

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০২৩

ট্রিবিউন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’-এর আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আজ ১১ আগস্ট।

পূর্ণদৈর্ঘ্য এ চলচ্চিত্রটি বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত। ইতিমধ্যে প্রকাশ হয়েছে সিনেমাটির পোস্টার, ট্রেলার, টিজার ও গান।

লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। গত ২৯ মে চলচ্চিত্রটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছিল।

‘মাইক’ চলচ্চিত্রের গল্পকার, প্রযোজক ও পরিচালক এফ এম শাহীন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। আমি মনে করি, শিল্পের অন্য যেকোনো মাধ্যম আমাদের চেতনার জগতকে ততটুকু নাড়া দিতে যথেষ্ঠ নয়, যতটুকু চলচ্চিত্র দিতে পারে। আমার বিশ্বাস, ‘মাইক’ চলচ্চিত্র নতুন প্রজন্মের কাছে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নতুন মাত্রায় পৌঁছে দেবে।

তিনি বলেন, আগামী ১১ আগস্ট ‘মাইক’ দর্শকদের জন্য সিনেমা হলে মুক্তি পাবে। শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ এর মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতার ইতিহাস জানতে পারবে। একই সঙ্গে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে ‘মাইক’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সবার প্রতি অনুরোধ আপনারা সিনেমা হলে আসুন, ভালো সিনেমা দেখুন। ঈদকে কেন্দ্র করে মুক্তি প্রাপ্ত সিনেমা দেখতে দর্শক হল মুখি হয়েছে যা বাংলা চলচ্চিত্রের জন্য ভীষণ আনন্দের।

‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী তানভীন সুইটি। এ ছাড়াও বিশিষ্ট অভিনেতা তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিতকে কেন্দ্র করে সিনেমার কাহিনি আবর্তিত হয়েছে।

এর আগে চলচ্চিত্রটি দেখে সেন্সরবোর্ডের সদস্যরা মাইকে’র ভূয়সী প্রশংসা করেছেন। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে এ ধরনের সিনেমা নির্মাণকে তারা সাধুবাদ জানিয়েছেন।

আজ শুক্রবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন দুপুর ২ টা এবং সন্ধ্যা ৭ঃ৩০ টায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখা যাবে। এছাড়া সিলভার স্ক্রিন, চট্টগ্রাম; লায়ন সিনেমাস,কেরানীগঞ্জ ; ফ্যান্টাসি আইল্যান্ড, দিয়াবাড়ি, উত্তরা; আজাদ , পুরোন ঢাকা; রুটস সিনেক্লাব, সিরাজগঞ্জ; আনন্দ সিনেপ্লেক্স, গুরুদাসপুর, নাটোরেও মাইক প্রদর্শিত হবে।

পোস্টটি শেয়ার করুন