শুভ’র অনবদ্য অভিনয় সমালোচনার সকল দরজা বন্ধ করে দিল!!

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

ট্রিবিউন ডেস্ক: সিনেমা নির্মাণ ঘোষণার পর যখন কাস্টিং ঘোষণা দিল তখন সবার চোখ যেন কপালে। আরে বঙ্গবন্ধু চরিত্রে শুভ!? চারদিকে রব ওঠে এই চরিত্রে শুভ পারফেক্ট চয়েস না। এরপর টিজার, গান, ট্রেইলার সব এলো। তবুও একদল (হয়তো ইচ্ছাকৃত) বলতে লাগল শুভ নিয়ে বিশ্বাস নেই। তারপর সিনেমা মুক্তি পেল এবং চারদিকে সবার একই আওয়াজ শুভ দুর্দান্ত, অনবদ্য, অসামান্য!

সত্যি কথা হচ্ছে ভালো করলে সবাই ভালোটা বলবেনই। তবে আগে থেকে হইচই করে সমালোচনা করা ঠিক না। ‘মুজিব – একটি জাতির রূপকার’ দেখে যে কেউ শুভর অভিনয়ের প্রেমে পড়বে। ওয়ান ম্যান শো দেখিয়েছেন শুভ। পর্দায় সত্যিকারের মুজিব হয়ে ধরা দেন তিনি। একজন সাধারণ মুজিব থেকে জনগণের নেতা ও বঙ্গবন্ধু হয়ে উঠেছেন শুভ।

মুজিব চরিত্রে অনবদ্য অভিনয় করে উচিত জবাব দিলেন পর্দা জুড়ে শুভ। মুজিব চরিত্রটি তাকে ছাড়া সম্ভবই হতো না। শুভ সত্যি পেরেছেন, শুভ করে দেখালেন। একটা পারিশ্রমিক নেওয়া শুভর সকল কষ্ট সার্থক হয়েছে।

সিনেমার কিছু কিছু দৃশ্যে মনে হয়েছে সত্যিকারের বঙ্গবন্ধু। পার্লামেন্টে বক্তব্য, ৭ মার্চ ভাষণ, ভুট্টোর মুখোমুখি কথোপকথন অনবদ্য।

মুজিব চরিত্রটি শুভর ক্যারিয়াকে আলাদা উচ্চতায় নিয়ে গেল। ক্যারিয়ার সেরা অভিনয়ও। শুভর অভিনয় দক্ষতা কত উপরে তা প্রমাণ দিলেন।

__(A Zaman এর ফেসবুক স্টাটাস থেকে)

পোস্টটি শেয়ার করুন