১৩ বছর ধরে রাস্তায় থাকা অসহায় বৃদ্ধার পাওনা টাকা উদ্ধার করে দিলো পুলিশ

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: ১৩ বছর ধরে সড়কের পাশে মানবেতর জীবনযাপন করছিলেন ৭৫ বছরের অসহায় বৃদ্ধা ফাতেমা আক্তার। পথচারীদের দেয়া খাবার ও অর্থে বেঁচে ছিলেন তিনি। বৃদ্ধার বাড়ি নেত্রকোনা মডেল থানাধীন আমতলা ইউনিয়ন এর ঝগড়াকান্দা গ্রামে।

তাকে নিয়ে গত ১৪ নভেম্বর ৭১ টিভিতে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি দৃষ্টিগোচর হয় নেত্রকোনা জেলার পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদের। পুলিশ সুপার তাৎক্ষণিক বিষয়টি তদন্ত করে সমাধানের নির্দেশ দিলে নেত্রকোনা মডেল থানার ৫নং আমতলা ইউনিয়ন বিট অফিসার মোঃ সোহেল রানা তদন্ত কালে জানতে পারে যে, ৭৫ বছর বয়সী বৃদ্ধা ফাতেমা আক্তারের বাড়ি উপজেলার বায়রাউড়া গ্রামে। ছোট বেলায় মাকে হারানের পর সৎ মায়ের কাছে জায়গা হয়নি ফাতিমা ও তার বোনের। মানুষের বাড়ি বাড়ি কাজ করে চলতো তাদের জীবন। কিছুদিন পর ছোটবোনকে ঝগড়াকান্দা গ্রামে বিয়ে দিয়ে তিনিও সেখানে থেকে যান। একসময় তার বোনজামাই সহ অন্য আত্মীয়রা ফাতিমার কাছে টাকা ধার নেয়। কিন্তু ফেরত দিতে নানা রকম টালবাহানা করতে থাকে। পাওনা টাকা চাইলেই করতো মারধর।

পরবর্তীতে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে অসহায় বৃদ্ধার ধারের ৬৩০০০(তেষট্টি) হাজার টাকা উদ্ধার করে গত ০৬/১২/২০২৩ তারিখে নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ লুৎফুল হক অসহায় বৃদ্ধা ফাতিমা আক্তারের নিকট উদ্ধারকৃত ৬৩০০০(তেষট্টি) হাজার টাকা বুঝিয়ে দেন।

টাকা হস্তান্তরের সময় আরো উপস্থিত ছিলেন; স্বাবলম্বী সংস্থার কোহিনুর আক্তার ও একাত্তর টিভির প্রতিনিধি সুব্রত সাহা সুমন।

পোস্টটি শেয়ার করুন