শহীদ ফারুক দিবসে রাবি ছাত্রলীগের শোক র‍্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: ৮ ফেব্রুয়ারি, শহীদ ফারুক দিবস উপলক্ষে  শোক র‍্যালি,  শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় দলীয় টেন্ট থেকে শোক র‍্যালি নিয়ে শাহ্ মখদুম হলসংলগ্ন শহীদ ফারুক স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে রাবি শাখা ছাত্রলীগ।

শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন; বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও  সাধারণ সম্পাদক আসাদুল্লাহ হিল গালিব।

এসময় তারা শহীদ ফারুক হোসেনের আত্মদানকে শ্রদ্ধাভরে স্মরণ করে নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িত সকল আসামির দ্রুত বিচার সম্পন্ন করার দাবি জানান।

পরে বাদ আসর শহীদ ফারুক হোসেনের আত্মার মাগফিরাত কামনা করে ছাত্রলীগের আয়োজনে  বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শোক র‍্যালি ও দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়, হল ও অনুষদ শাখা ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য; ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি গভীর রাতে জামাত শিবির ক্যাডাররা  ধারালো অস্ত্র দিয়ে এসএম হলের ছাত্রলীগ কর্মী ফারুক হোসেনকে কুপিয়ে হত্যার পর লাশ পার্শ্ববর্তী সৈয়দ আমীর আলী হলের ম্যানহোলে ফেলে দেয়। এছাড়াও একযোগে সব আবাসিক হলে জামাত শিবিরের নৃশংস হামলায় আহত হয় ছাত্রলীগের অর্ধ শতাধিক নেতাকর্মী। পরদিন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীর নামসহ অজ্ঞাত পরিচয় আরো শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে নগরীর মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন।

পোস্টটি শেয়ার করুন