৪১তম বিসিএস ক্যাডারে যোগদানের অপেক্ষায় গোমস্তাপুরের পাঁচ কৃতি সন্তান

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পাঁচ জন শিক্ষার্থী ৪১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত ৫ জন এখন যোগদানের অপেক্ষায় রয়েছেন।

সম্প্রতি প্রকাশিত চূড়ান্ত ফলাফলে এ তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে মোহাম্মদ সাধারণ শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন আরিফুল ইসলাম ও রশিদুল হক। আরিফুল রহনপুর পৌর এলাকার কাশিমপুর মহল্লার শরিফুল ইসলামের ছেলে। বর্তমানে তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালে ইংরেজিতে স্নাতকোত্তর করেছে। তার পিতা রহনপুর ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাতা শিরিন আকতার একজন ব্যাংকার।

রশিদুল গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের প্রামানিক পাড়ার মজিবুর রহমানের ছেলে। তিনি রাজশাহী কলেজ থেকে ২০১৬ সালে ইংরেজিতে স্নাতকোত্তর শেষ করে বর্তমানে একটি সরকারী হাইস্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছে।

গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বসনইল গ্রামের কবুল হোসেনের পুত্র মোঃ শাহীন আক্তার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়েছে। তিনি বর্তমানে শিবগঞ্জ উপজেলা হিসাবরক্ষণ অফিসে অডিটর হিসেবে কর্মরত। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতত্ত্ব বিভাগে ২০২১ সালে পোস্ট গ্রাজুয়েশন সমাপ্ত করেছেন।

রহনপুর পৌরসভার জালিবাগান মহল্লার মতিউর রহমানের ছেলে তহিদুর রহমান কৃষি ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। তিনি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ রোগ তত্ত্ব বিভাগে পোস্ট গ্রাজুয়েশন সমাপ্ত করেছেন।

গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের আনারপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে শামীম রেজা মৎস্য ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছে। তিনি চট্টগ্রাম ভেটেনিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় থেকে ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগে ২০১৯ সালে স্নাতকোত্তর সমাপ্ত করেছেন।

উপজেলায় একসাথে ৫ জন বিসিএস এ সুপারিশ প্রাপ্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মু: জিয়াউর রহমান, জেলা প্রশাসক গালিভ খান, উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খানসহ সকলেই তাদের অভিনন্দন জানিয়েছেন।

পোস্টটি শেয়ার করুন