এবার রামেকে ভুয়া চিকিৎসক আটক

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২৩

ট্রিবিউন ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পর এবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের অপারেশন থিয়েটার (ওটি) থেকে সামিউর রহমান (২৫) নামে এক ভুয়া চিকিৎসক আটক হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ১১টায় তাকে আটক করে পুলিশে সোর্পদ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আটক সামিউর নগরীর বোয়ালিয়া থানার উপভদ্রা এলাকার রাশেদুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রামেকের অপারেশন থিয়েটারের সামনে সামিউল ইসলাম মেডিকেল অ্যাসিস্ট্যান্টের কাছ থেকে হ্যান্ড গ্লাভস ও ইনজেকশন সিরিজ নিয়ে রোগী দেখার জন্য ব্যস্ত হয়ে ওঠেন। এর আগে জরুরি বিভাগে মাস্ক না পেয়ে বকাঝকাও করেন দায়িত্বরত এক অ্যাসিস্ট্যান্টকে। আচরণ সন্দেহজনক হওয়ায় পরিচয় জানতে চাইলে নিজেকে মেডিসিন বিভাগের চিকিৎসক বলে দাবি করেন সামিউল। এ সময় অসংলগ্ন কথাবার্তা বলায় তাকে পুলিশ বক্সে ধরে নিয়ে যান আনসার সদস্যরা।

পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সামিউল স্বীকার করেন তিনি চিকিৎসক নন। চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ না হওয়ায় পারিবারিক সমস্যার কারণে হতাশাগ্রস্ত হয়ে মাঝেমধ্যে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে বেড়াতেন। মাঝেমধ্যে রোগীদের প্রেসারও মাপতেন তিনি। গেল অক্টোবরে চিকিৎসক পরিচয়ে বিয়েও করেছেন সামিউল। সামিউল ইসলামকে রাজপাড়া থানায় সোপর্দ করা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আনসার (পিসি) শহিদুল ইসলাম জানান, প্রথমে গ্রেপ্তার সামিউর রহমান ভুয়া চিকিৎসক হিসেবে নিজেকে স্বীকার না করলেও পরে জানান তিনি কোনো চিকিৎসক নন। এরপর তাকে আটক করে রামেক হাসপাতালে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহাম্মদ জানান, সামিউর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্র ছিলেন। একসময় রামেক হাসপাতালে ইন্টার্নশিপ করেছেন। এ কারণে হাসপাতালের কোথায় কি আছে তিনি জানেন। সামিউর চিকিৎসকের ভুয়া কার্ড তৈরি করে হাসপাতালে এসেছিলেন। তার কাছ থেকে দুটি ভুয়া আইডি কার্ড এবং একটি জ্বর পরীক্ষা করার যন্ত্র পাওয়া গেছে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এ ব্যাপারে রাজপাড়া থানার তদন্ত কর্মকর্তা বদিউজ্জামান বলেন, ভুয়া চিকিৎসক সামিউরকে আটক করে থানায় আনা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান আছে।

এর আগে গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে মুনিয়া খান রোজা (২৫) নামে এক ভুয়া গাইনি চিকিৎসককে আটক করা হয়। পরে রোববার তাকে আদালতে পাঠালে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পোস্টটি শেয়ার করুন