সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের তিন কর্মকর্তা বরখাস্ত

Chapai Chapai

Tribune

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৪

মোঃ রাকিব হোসাইন রানা, সাথিঁয়া(পাবনা) প্রতিনিধি: পাবনার সাঁথিয়া উপজেলার অগ্রণী ব্যাংকের কাশিনাথপুর শাখায় ১০ কোটি ১৩ লাখ টাকার গরমিলের ঘটনায় অভিযুক্ত শাখা ব্যবস্থাপকসহ তিন ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ব্যাংকের রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক (জিএম) মো. আফজাল হোসাইন শনিবার (২৭ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার দুপুর ২টার দিকে ব্যাংকের শাখা ব্যবস্থাপকসহ আটক তিন কর্মকর্তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে সাঁথিয়া থানা-পুলিশ।

এদিকে শনিবার অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের একটি শক্তিশালী তদন্ত দল ব্যাংকের শাখায় গিয়ে সারা দিনব্যাপী তদন্ত ও নিরীক্ষা (অডিট) চালায়। তদন্ত দলের সঙ্গে থাাকা ব্যাংকের রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক (জিএম) মো. আফজাল হোসাইন মোবাইল ফোনে বলেন, ‘বৃহস্পতিবারের (২৫ এপ্রিল) অডিট দলে আমি ছিলাম। অভিযুক্ত তিন কর্মকর্তাকে হিসাব মিলিয়ে দেওয়ার জন্য সারা দিন সময় দিয়েছিলাম। কিন্তু তারা গভীর রাত পর্যন্ত হিসাব মেলাতে পারেননি। ফলে নিরুপায় হয়ে আমরা তাদের পুলিশে সোপর্দ করি।’

এদিকে ব্যাংক কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, কারাগারে পাঠানো শাখা ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ কর্মকর্তা সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার মো. আবু জাফরকে ইতিমধ্যেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘শুক্রবার দুপুর ২টার দিকে তিন ব্যাংক কর্মকর্তাকে আমরা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছি। ব্যাংক কর্তৃপক্ষ আমাদের বরাবর লিখিত অভিযোগ দিলেও বিষয়টি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যতালিকাভূক্ত বিষয়। তারাই এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেবে। দুই কার্য দিবসের মধ্যে আমরা এ সংক্রান্ত নথিপত্র দুদকে পাঠাব।’

পোস্টটি শেয়ার করুন